জারজ

মিউচুয়াল সেক্স করার সময় মজা নিতে কারোরই হুশ থাকে না, লজ্জা করে না! এরপর যখন 'বাচ্চা' হয়ে যায়, তখন রাজ্যের লজ্জা এসে ভর করে! সমান সেই অবোধ বাচ্চাটার নাম দেয় 'জারজ'! 'পাপের ফসল' হিসেবে বাচ্চাটাকে ঘৃণা করা হয়। ছাদের থেকে ফেলে দিয়ে, ড্রেনে ফেলে দিয়ে, ডাস্টবিনে ফেলে দিয়ে, লবণ খাইয়ে মেরে ফেলে পাপের 'প্রায়শ্চিত্য' করেন 'মিউচুয়াল সেক্স' এর মজা নেয়া মায়েরা/বাপেরা/সমাজ। আমাদের বর্তমান কালচার মিউচুয়াল সেক্স কে সমর্থন দিচ্ছে কিন্তু এর পরিণতির দায়ভার নিতে চাচ্ছে না।
আমি ধর্ষণকে বাদ দিচ্ছি না। ধর্ষিতা তো অপরাধী হয়। অন্যায়ের শিকার। তাহলে ধর্ষিতাকে কেন খারাপ চোখে দেখা হবে? আর ধর্ষণের ফলে কোন শিশু জন্মালে সেই দায়বদ্ধতা সমাজের। কেন ধর্ষিতা একা নিবে সেই দায়ভার? কয়টা ধর্ষণের বিচার হচ্ছে?
এই বাচ্চাটা কি নিজের থেকে জন্মেছে? নাকি তাকে আনা হয়েছে? তাহলে বাচ্চাটাকে কেন মেরে ফেলা হচ্ছে? এসব 'মিউচুয়াল সেক্স' এর সমর্থন দেয়া সমাজ আর মজা লুটে নেয়া বাপ-মা কে লবণ খাইয়ে মেরে ফেলা উচিত! এমন সমাজকেও লবণ গিলিয়ে দেয়া উচিত যে সমাজ অবলা শিশুকে 'জারজ' উপাধি দেয়।
'জারজ' ওই অবোধ শিশুটি নয়, জারজ হলো, সেই বাপ-মা, যারা শিশুটির জন্মের সাথে জড়িত। জারজ হলো সেই সমাজ, যারা বাচ্চাটিকে 'জারজ' উপাধি দিয়ে নিজেরা বাহবা নেয়।
Author's Notes/Comments: 

২৪ জানুয়ারী ২০২১ 

View shawon1982's Full Portfolio