২২ মে ২০২০

এই অসাধারণ হিজাব পরা সুন্দরী আপুটার জন্য কয়টা লাইক হবে ফ্রেন্ডস? আমি কিন্তু তোমাদের লাইক আর কমেন্ট দেখতে চাই। লাইক দিয়ে সাথে থাকো। উৎসাহ পেলে আরো আপুদের ছবি আপলোড দেয়া হবে ফ্রেন্ডস!

 

গত মাসের ১৫ তারিখে একটা ছেলে তার পরিচয় প্রকাশ করে গ্রুপে। আর ১৭ তারিখে একটা মেয়ে তার পরিচয় দেয় একই গ্রুপে। আমি তাদের পরিচয় পর্বটা নিচে তুলে ধরছি। মেয়েটা লিখেছে-

 

“আমি এই গ্রুপে নতুন বলতে পারো কারন এইটা আমার প্রথম পোষ্ট, কেমন আছো তোমরা বন্ধুরা?” (সাথে একটা ছবি)- ওই মাসের ২০ তারিখ পর্যন্ত খতিয়ান নিয়ে রেখেছিলাম। লাইক পড়েছে ৫৫১ টা আর কমেন্ট পড়েছে ৩১৮ টা।

 

ছেলেটা লিখেছিল-

 

“হাই প্রিয় বন্ধুরা

আমি সুমন (ছদ্মনাম)

আপনাদের নতুন বন্ধু। আপনাদের সাথে পরিচিত হব। আমার বাড়ি রাজশাহী। আমি একটা গ্রুপের অপারেশন অ্যান্ড ফিন্যান্স ম্যানেজার হিসেবে কর্মরত আছি। আমার বাসা যাত্রাবাড়ি। আমি সবার সাথে মিশতে ভালবাসি। আশা করবো আপনারা আপনাদের বন্ধুত্বের হাতটা বাড়িয়ে দিবেন”। সাথে ছেলেটির একটা ছবি সংযুক্ত। মেয়েটির দুইদিন আগে পোষ্ট দিয়েও ছেলেটি ২০ তারিখ পর্যন্ত লাইক পেয়েছে ৪৩টি আর কমেন্ট পেয়েছে ২৬ টি।

 

কার লেখা বেশী ভাল ছিল বা বন্ধুত্বের আবেদনময় ছিল আর কার ছবি বেশী আকর্ষনীয় ছিল সেই তর্কে আমি যাবনা  বিজ্ঞ বন্ধুদের মাঝে। বিবেচনা সবার উপরেই ছেড়ে দিলাম। আবার মনে করিয়ে দেই ছেলেটার পোষ্ট কিন্তু মেয়েটার থেকে দুইদিন আগে করা ছিল!

 

ধুৎ~ কি সব বলছি আমি এতক্ষণ ধরে! আসুন আমরা আমাদের জাতীয় ফল কাঁঠাল কে স্মরণ করি। কাঠালের উপকারিতা, গুনাগুণ এসব আলোচনা করি। কাঁঠাল যেমন আমরা খেয়ে তৃপ্ত হই, তেমনি কাঠালের খোসা গরু খায়, কাঠালের পাতা ছাগল খায়! কাজেই আমাদের দেশের কাঠালের ফলন যত বাম্পার হবে তত গরু ছাগলগুলা পুষ্ট হবে। দেশের উন্নতি হবে। দেশে গোবর সার তত বেশী বেশী পাওয়া যাবে।

 

সুন্দরী আপুটার পাশের ছবিটা একটু কষ্ট করে দেখে নিয়েন। ওখানে কাঠালের পুষ্টিগুন উল্লেখ করা আছে।    

View shawon1982's Full Portfolio