অদ্ভুত স্বপ্ন! [Bangla Story]

       গত রাতে আমি এক অদ্ভুত স্বপ্ন দেখেছি! এমন নয় যে জীবনে এই প্রথমবার একটি আজব স্বপ্ন দেখলাম, কত রকম স্বপ্ন যে হরদম দেখি তার ইয়ত্তা নেই! যাইহোক, এই স্বপ্নটি কেন জানি আমার হৃদয়ে একটি গভীর দাগ কেটেছে।

 

        স্বপ্নে পরীর মত এক অসম্ভব রকমের সুন্দরী মেয়ে আমার সামনে এসে দাঁড়ায়। আমি এদিক ওদিক তাকিয়ে নিজের অবস্থান নির্ণয়ের চেষ্টা কোটি। আমি অবাক হয়ে দেখি যে আমি পাখীর মতন আকাশে ভাসছি! যেন আমার পায়ের নিচে আলাদীনের জাদুর পাটি রাখা!

 

        সেই অনিন্দ্য সুন্দরী পরীর হাতে একটি লাল গোলাপ ধরা। সে অপলক নয়নে আমার পানে তাকিয়ে আছে। দেখে মনে হচ্ছে যেন আমি তার কত দিনের চেনা! সে কিছু একটা বলতে যাবে তার আগেই আমি সাহস করে একটি প্রশ্ন করি,

 

- আমি এখানে কেন?


- সেটা আপনি পরে জানতে পারবেন।


- আপনি কে?


- আমার নাম শুভ্র নিশি।


- আপনি কি আকাশের পরী?


- আমাকে দেখে কি মনে হয়?


- দেখেতো পরীই মনে হয়!


- কেন পরী মনে হয়?


- কারণ পৃথিবীতে এমন চোখ ঝলসানো সুন্দরী মেয়ে আছে বলে মনে হয় না!


- হা, হা, হা! আমি কি সুন্দরী?


- হ্যাঁ, আপনার সৌন্দর্যের তুলনা আপনি নিজেই।


- সত্যি বলছেন?


- হ্যাঁ!


- আমারতো মনে হয় আপনি একটু বাড়িয়েই বলছেন! মানুষরা মেয়েদেরকে পটানোর জন্য এভাবে একটু বেশীই প্রশংসা করে তাই না?


- আমি আপনার সাথে একমত তবে আমি সেই ধরণের মানুষ নই!


- আমি আপনাকে ভালোবাসি! আমার ভালোবাসার নিদর্শনস্বরূপ এই লাল গোলাপটি গ্রহণ করলে আমি অত্যন্ত খুশী হবো!


- মানে?


- মানে খুব সহজ! নিন, ধরুন!

 

        ঠিক এই সময়ে আমার ঘুম ভেঙে যায়। আমার আফসোসের শেষ নেই! মনে হচ্ছে যদি আরেকটু সময় ধরে ঐ স্বপ্নটি দেখতে পেতাম তাহলে কতোই না ভালো হতো! আবারও চোখ বন্ধ করে সেই গ্লাসের মতন ভেঙে যাওয়া স্বপ্নটি জোড়া লাগানোর চেষ্টা করেও কোনও লাভ হয় না।

 

        সকালের নাস্তা শেষ করে প্রস্তুত হয়ে ভার্সিটির উদ্দেশে রওনা দেই। রাস্তায় রিক্সার জন্য অপেক্ষা করা অবস্থায় হঠাৎ পেছন থেকে কেউ একজন আলতো করে আমার কাঁধে হাত রাখেন। আমি শীতের স্নিগ্ধ কুয়াশার মতন সেই শীতল স্পর্শে পেছন ফিরে তাকিয়ে দেখি স্বপ্নে দেখা সেই অত্যন্ত সুন্দরী পরীর মতন দেখতে একটি মেয়ে! তার হাতে একটি লাল গোলাপ ধরা! আমি মনে মনে ভাবছি এও কি সম্ভব? আমি কি এখনও স্বপ্ন দেখছি? তখনই মেয়েটি বলেন,

 

- আমার নাম শুভ্র নিশি। আমি আপনাকে ভালোবাসি! আমার ভালোবাসার নিদর্শনস্বরূপ এই লাল গোলাপটি গ্রহণ করলে আমি অত্যন্ত খুশী হবো! 

 

        আমি সেই লাল গোলাপ হাতে মূর্তির মতন স্থির হয়ে দাঁড়িয়ে থাকি! যেন আমি এইমাত্র এন্টার্কটিকার বরফে আচ্ছাদিত পাহাড় হতে উঠে এসেছি; যেন আমার সমস্ত শরীর অসাড় হয়ে গেছে! আমি কিছু বলতে গিয়েও শিশুর মতন কিছুই গুছিয়ে বলতে পারছি না এমন অবস্থা!


       শুভ্র নিশি আমার চোখের দিকে তাকিয়ে, আমিও তার হরিণীর মতন টানা টানা চোখের দিকে তাকিয়ে জাদুময়ী ভালোবাসার টানে সেখানেই হারিয়ে যাই! 

View kingofwords's Full Portfolio
tags: