শুভ জন্মদিন Sanjit Kumar Guha স্যার!

আমার জন্য এই ইহজীবনে এটা অনেক অনেক বড় আশীর্বাদ এবং পাওয়া যে আমার সেই Notre Dame কলেজ জীবনের আইডল, আমার শিক্ষা গুরু, যাকে দেখে রসায়ন শাস্ত্রের প্রতি আমার ভাললাগা এবং যাকে দেখে পরবর্তীতে কেমিক্যাল এঞ্জিনিয়ারিং এ পড়া, সেই আমার শিক্ষাগুরু, আমার পরম শ্রদ্ধেয় শিক্ষক, অধ্যাপক সঞ্জিত কুমার গুহ স্যার (Sanjit Kumar Guha)  আমাকে আজকে কল করেছেন।


স্যার এর সাথে সুদীর্ঘ ২০ বছর পরে আজ কথা হলো।  আজকে স্যারের জন্মদিন! আমি অধম স্যারকে উইশ করেছি অনলাইনে, বিনিময়ে আমি স্যারকে কি উপহার দেবো, স্যারই আমাকে উপহার দিয়ে দিলেন! আমার আনন্দ আমি কাউকে বলে বুঝাতে পারবো না। স্যার নিজের মুখে বললেন, "শাওন, তোমাকে আমার মনে আছে! তোমার কথা মার মনে আছে!"  সেই ২০ বছর আগের কথা! স্যার আমার মত অকৃতী অধমকে মনে রেখেছেন! আমি স্যার এর কাছে আশীর্বাদ চাইলাম। স্যার আমার খোঁজ খবর নিলেন।


স্যারের সাথে কথা বলার সময় আনন্দের তীব্রতায় আমার গলা কেঁপে যাচ্ছিলো।  আল্লাহর কাছে প্রার্থনা করি স্যার, আপনি সুস্থ থাকুম, ভাল থাকুন, আপনার ছায়া প্রলম্বিত হোক। আমরা আপনার ছাত্ররা যেন আজীবন আপনার আশীর্বাদ পেয়ে যেতে পারি। সবসময় মনে মনে চাইতাম, আপবনার মত করে যেন রয়াসন বুঝতে পারি। এখনও শিখে যাচ্ছি স্যার! কেমিস্ট্রি কোন কিছু পড়তে গেলেই অবধারিত ভাবে আপনার কথা মনে পড়ে। আপনার জন্য দোয়া করি স্যার।

Author's Notes/Comments: 

9 september 2021

View shawon1982's Full Portfolio